,

আজমিরীগঞ্জে এপস ভিত্তিক জুয়া :: তিন জনের কারাদন্ড

আজমিরীগঞ্জ প্রতিনিধি : আজমিরীগঞ্জে এপস ভিত্তিক জুয়া খেলার দায়ে তিন জুয়াড়িকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। একই সাথে প্রত্যেককে নগদ একশত টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়। শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় পৌর শহরের কাটবাজার এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতে এই দন্ডাদেশ প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.শফিকুল ইসলাম।
দন্ডপ্রাপ্তরা হলেন, পৌরসভার নবীনগরের আ.মালেকের পুত্র নিপু মিয়া (২৬) একই এলাকার ওয়াহেদুল মিয়ার পুত্র রাজিব মিয়া (২০) এবং আজিমনগর (লম্বাহাটীর) রুস্তম আলীর পুত্র আলমগীর হোসেন (৩১)।
স্থানীয় সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে পৌরসদর সহ উপজেলার বিভিন্ন স্থানে এপস ভিত্তিক জুয়া এবং ভারতের শিলং এর একটি ক্লাবের তীর ছোঁড়া খেলাকে পুঁজি করে স্থানীয় বেশ কয়েকজন জুয়া পরিচালনাকারী সক্রিয় হয়ে উঠে। জুয়া পরিচালনাকারীরা কেউ তিন হাজার টাকার মাসিক বেতনের কর্মচারী থেকে হয়েছেন কোটি টাকার মালিক। আবার কেউ গড়েছেন নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান ও অর্ধ কোটি টাকার ভবন। প্রশাসনের অভিযানে মাঝে মধ্যে সাধারণ জুয়া খেলোয়াড় ধরা পড়লেও মুল খেলা পরিচালনাকারী গডফাদাররা বরাবরই থাকছেন ধরাছোঁয়ার বাইরে।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো.শফিকুল ইসলাম বলেন, আমরা যখনই খবর পাই তখনই অভিযান পরিচালনা করি। এরই প্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যায় তিনজনকে আটক করে বংগীয় প্রকাশ্য জুয়া আইন ১৮৬৭ এর ৩ এর ‘খ’ ধারা মোতাবেক তাদেও প্রত্যেককে পনের দিন বিনাশ্রম কারাদন্ড এবং নগদ একশত টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন, জুয়া, মাদক, বাল্যবিবাহ সহ সকল অপরাধের বিরুদ্ধে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে আজমিরিগঞ্জ থানার উপপরিদর্শক জয়ন্ত তালুকদারের নেতৃত্বে পুলিশের একটি দল সার্বিক সহযোগীতা প্রদান করেন।


     এই বিভাগের আরো খবর